শিক্ষা

স্কুল-কলেজের ছুটি বাড়লো ৩১ জুলাই পর্যন্ত

করোনা পরিস্থিতির অবনতির কারণে দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং এবতেদায়ি ও কওমি মাদ্রাসাসমূহের চলমান ছুটি আগামী ৩১ জুলাই পর্যন্ত বাড়িয়েছে সরকার।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রনালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানান।

শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এম এ খায়ের বলেন, সারাদেশে করোনা পরিস্থিতির আরও অবনতি কারণে এবং কঠোর লকডাউনের মধ্যে শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। গত ২৬ মে সরকার ১৩ জুন থেকে দেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলি বিশেষ করে প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু দেশে বিশেষ করে সীমান্তবর্তী জেলাগুলিতে করোনা পরিস্থিতির অবনতির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সরকার।

দেশে কোভিড -১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির নির্দেশনা অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি ইবতেদায়ি ও কওমী মাদ্রাসার ক্ষেত্রেও প্রযোজ্য থাকবে।

গত বছরের ১৬ মার্চ করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে সরকার সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়। এরপর কোনও ক্লাস অনুষ্ঠিত হয়নি। বেশ কয়েকবার ছুটি বাড়ানো হয়েছে। সর্বশেষ ছুটি ছিল ৩০ জুন পর্যন্ত।

সূত্র: ইউ.এন.বি (নিউজ)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker