অন্যান্য

অসহায় ও হতদরিদ্রদের জন্য খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ হোপ ফাউন্ডেশনের

মরনঘাতি করোনা ভাইরাসের সতর্কতায় সারাদেশে চলমান সাধারণ ছুটিতে কর্মহীন হয়ে পড়ছেন গরীব, দুস্থ, কর্মহীন শ্রমজীবী, অসহায়, দিনমজুর মানুষগুলো। সামাজিক বা ব্যাক্তিগত উদ্যোগে এসব মানুষের পাশে দাঁড়াচ্ছেন অনেকেই।একইভাবে অসহায়, দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে হোপ ফাউন্ডেশন।

করোনা পরিস্থিতিতে গৃহবন্দি হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। বেঁচে থাকার জন্য এখন সব থেকে বেশি প্রয়োজন খাবারের। দিনমজুর ও শ্রমিক শ্রেণির এসব মানুষ বাড়ি থেকে বের হতে না পারায় ফুরিয়ে এসেছে বাড়িতে থাকা খাবার।

এমন পরিস্থিতিতে করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা ও দুস্থদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে “হোপ ফাউন্ডেশন”।

“হোপ ফাউন্ডেশন” এর পক্ষ থেকে বলা হয়, এতদিন নিম্নবিত্ত মানুষদের জন্য তেমন কোন ব্যবস্থাই ছিল না। বিশেষ করে যারা দিন এনে দিন খাচ্ছে। তাদের কথা ভেবেই আমাদের এই উদ্যোগ এবং আমরা যদি সমাজের অন্যান্য মানুষদের নিয়ে একটু মানবিক ভাবে চিন্তা করি তাহলে সমাজের মধ্যে বিরাজমান কোন ভেদাভেদ তো থাকবেই না বরং সব কিছুতেই আসবে সমতা। আমাদের “হোপ ফাউন্ডেশন” পক্ষ থেকে খুবই ছোট পরিসরে যতটুকু পারছি ততটুকু চেষ্টা করে যাচ্ছি। আমাদের আশা আমরা ছাড়াও অন্যান্য সংগঠন সহ সমাজের বিত্তশালী মানুষেরা নিম্নবিত্ত মানুষদের সহায়তা করবেন। কেননা এই নিম্নবিত্ত মানুষদের উপর ভিত্তি করেই আমাদের এই সমাজ ব্যবস্থা চলমান ছিল আছে এবং থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker