ভ্রমণ ও বিচিত্র

চালু হলো নগ্ন রেস্তোরাঁ

প্রথমবারের মতো ‘ন’গ্ন রেস্তোরাঁ’ চালু করতে যাচ্ছে সুইজারল্যান্ড। দেশটির বিখ্যাত শহর বাসেলে চালু হতে যাচ্ছে এই নগ্ন রেস্তোরাঁ । যারা ন’গ্ন হয়ে খাবার খেতে পছন্দ করেন তারাই, বিশেষ ওই রেস্তোরাঁয় তারাই গ্রাহক হবেন ।

অবাক করা বিষয় হলো, কর্তৃপক্ষ ঘোষণা দেয়ার পরদিন থেকেই বেশ সাড়া মিলেছে। এমনকি নগ্ন রেস্তোরাঁ অগ্রিম বুকিং পেতে গ্রাহকদের হুড়োহুড়ি শুরু হয়ে গেছে। আর তাতে রোস্তোরাঁ কর্তৃপক্ষ দারুণ খুশি। চলতি মাসের শেষে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হবে রেস্তোরাঁটির দরজা।

সুইজারল্যান্ডের দৈনিক সুইচ ওচেন্ডের প্রতিবেদন অনুযায়ী, স্থানীয় ভাষায় এই নগ্ন রেস্তোরাঁ এর নামকরণ করা হয়েছে ‘এডেলউইস ব্যাসেল’—বাংলায় তর্জমা করলে দাঁড়ায় ‘নগ্নদের আড্ডাখানা’। দেশটির যে স্থানে এই রেস্তোরাঁটি চালু করা হচ্ছে, সেটা একময় সমকামী আর লেসবিয়ান অধ্যূষিত এলাকা হিসেবে পরিচিত ছিল।

জানা যায়, রেস্তোরাঁয় প্রবেশের আগে একটি কক্ষে প্রবেশ করতে হবে গ্রাহকদের। সেখানে তারা তাদের পোশাক-পরিচ্ছদ জমা রেখে রেস্তোরাঁর মূল কক্ষের প্রবেশাধিকার পাবেন। শুধু গ্রহক নয়, যারা খাদ্য পরিবেশন করবেন তারাও থাকবেন ন’গ্ন। মোটকথায় রেস্তোরাঁটিতে অবস্থানরত সবার ন’গ্ন হওয়া বা’ধ্যতামূলক।

তবে কয়েক বছর আগেই ইউরোপের অপর দুই প্রসিদ্ধ শহর লন্ডন এবং প্যারিসেও এমন রেস্তোরাঁর ধারণা নিয়ে কাজ শুরু হয়। ওই দুই শহরেই যে রেস্তোরা চালু করা হয়েছিল তা মানুষের যথেষ্ট সাঁড়া না পাওয়ায় অল্প কিছুদিনের মাথায় বন্ধ করে দেওয়া হয়।

আর দেখুন এখানেঃ
Facebook page:
Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker