বিশ্বজুড়ে

মালয়েশিয়ার সুলতান করলেন বাংলাদেশি শ্রমিকদের প্রশংসা

বাংলাদেশী কর্মীরা অত্যন্ত কর্মঠ, বিনয়ী ও আইনের প্রতি শ্রদ্ধাশীল মন্তব্য করে তাদের ভূয়সী প্রশংসা করেছেন মালয়েশিয়ার সুলতান সালাউদ্দিন ইবনে বদলী শাহ। তিনি মালয়েশিয়ার উন্নয়নে বাংলাদেশি কর্মীদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

আজ সোমবার (২০ জানুয়ারি) সুলতানের আমন্ত্রণে তার রাজকীয় প্রাসাদে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলামের সৌজন্য সাক্ষাতে সুলতান এসব কথা বলেন।

এ সময় সুলতান বলেন, বাংলাদেশ-মালয়েশিয়ার মধ্যে বাণিজ্য-বিনিয়োগের ক্ষেত্রে দুই বন্ধুপ্রতীম দেশের সহযোগিতামূলক সম্পর্ক ভবিষ্যতে আরো জোরদার হলে দু’দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।

মালয়েশিয়ার কেদাহ রাজ্যের সুলতান সালাউদ্দিন ইবনে বদলী শাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। সাক্ষাৎকালে হাইকমিশনার আর্থ-সামাজিকসহ সকল সূচকে বাংলাদেশের অভাবনীয় সাফল্য সম্পর্কে কেদাহ সুলতানকে অবহিত করেন।

এ সময় হাইকমিশনার বাংলাদেশ এবং মালয়েশিয়ার মধ্যে বিদ্যমান ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক কাজে লাগিয়ে দু’দেশের মধ্যকার বাণিজ্য ও বিনিয়োগের সম্প্রসারণে বিপুল সম্ভাবনার কথা উল্লেখ করেন।

এ প্রেক্ষিতে সুলতান পারস্পরিক সম্পর্কের মাধ্যমে দু’দেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন। মিয়ানমারে চলমান রোহিঙ্গা সংকটের প্রেক্ষিতে বাংলাদেশে প্রায় ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার যে মানবিক সিদ্ধান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন সুলতান তার অকুণ্ঠ প্রশংসা করেন।

সুলতান এ সংকট মোকাবিলায় মালয়েশিয়া যে বাংলাদেশের পাশে আছে তা উল্লেখ করে বিশ্বসম্প্রদায়কে কার্যকর উদ্যোগ নেয়ার আহবান জানান। সুলতান মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশী কর্মীদের প্রশংসা করে বলেন, তারা অত্যন্ত কর্মঠ, বিনয়ী ও আইনের প্রতি শ্রদ্ধাশীল।

সুলতান আরো আশাবাদ ব্যক্ত করেন, বাণিজ্য-বিনিয়োগের ক্ষেত্রে দুই বন্ধুপ্রতীম দেশের মধ্যে সহযোগিতামূলক সম্পর্ক ভবিষ্যতে আরো জোরদার হলে দু’দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।

সুলতানের সাথে হাইকমিশনারের বৈঠককালে পেনাংয়ে নিযুক্ত বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল দাতো শেখ ইসমাইল, দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর মোঃ রাজিবুল আহসান, প্রথম সচিব (রাজনৈতিক) রুহুল আমিন এবং দ্বিতীয় সচিব (শ্রম) ফরিদ আহমেদ উপস্থিত ছিলেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker