বিশ্বজুড়ে

কাশ্মীরের পুলওয়ামায় হামলায় ইন্ধন ছিল পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর

গত ১৪ই ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী হামলা হয়। শহিদ হন ৪০ জন সিআরপিএফ জওয়ান।

আন্তর্জাতিক ডেস্ক: গত ১৪ই ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী হামলা হয়। শহিদ হন ৪০ জন সিআরপিএফ জওয়ান। তারই পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার শ্রীনগরে সাংবাদিক বৈঠক করা হয় সেনার তরফে। এবং সংশ্লিষ্ট সাংবাদিক বৈঠকে ভারতীয় সেনার তরফ এ জানিয়ে দেওয়া হল ওই হামলায় ইন্ধন ছিল পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এরও।

সংশ্লিষ্ট হামলার ঘটনার দায় আগেই স্বীকার করে নিয়েছে জইশ-ই-মহম্মদ। এবার ভারতীয় সেনার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, ওই হামলায় প্রত্যক্ষ মদত দিয়েছিল পাকিস্তান সেনা। সঙ্গে ইন্ধন ছিল পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এরও।

গত বৃহস্পতিবারের পুলওয়ামার ঘটনার ক্ষোভে ফুঁসছে আসমুদ্রহিমাচল। সকলেই প্রতিশোধের দাবিতে মুখর। আজ মঙ্গলবার শ্রীনগরে সাংবাদিক বৈঠক করা হয় সেনার তরফে। সেখানেই সেনাকর্তারা জানিয়ে দেন, পুলওয়ামার হামলায় পাকিস্তানি সেনার ১০০ শতাংশ মদত ছিল। সেই মদত নিয়েই পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ হামলা চালায় সিআরপিএফ কনভয়ে। গোটা অপারেশনটাই পাকিস্তান থেকে অপারেট করা হয়েছিল। পাশাপাশি সেনার তরফে জানানো হয়েছে, পুলওয়ামা হামলার ১০০ ঘণ্টার মধ্যে এর মাস্টারমাইন্ডকে খতম করা সম্ভব হয়েছে। আগামি দিনে এই ধরনের অপারেশন আরও হবে জানানো হয়েছে সেনার তরফে।

তথ্যসূত্র:  ভিওএ বাংলা

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker